সিডনির সেরা ৫টি ভারতীয় রেস্তোঁরা || PART 1

  হ্যালো দেশিস, আজ আমার সাথে ভারতীয় খাদ্য ভ্রমণ উপভোগ করুন।

সিডনিতে আমি অনেক দিন কাটিয়েছি, এবং সিডনিকে এত দিন চিনতে পেরে অনেক দিন হয়েছে। আমি আজ যে প্রধান জিনিসটি লিখছি তা হ'ল সিডনির শীর্ষস্থানীয় 5 ভারতীয় রেস্তোঁরাগুলি। সিডনিকে একটি খুব মিশ্র সাংস্কৃতিক স্থান বলা যেতে পারে, যেহেতু আমরা ভারতীয়, চীনা, বাংলাদেশী, পাকিস্তানি, নেপালি, স্পেনীয় এবং আরও অনেক দেশের লোককে এই এক জায়গায় দেখতে পারি। এবং এ কারণেই সিডনির এটি খাদ্য সংস্কৃতিতে বৈচিত্র্য রয়েছে।

এখন আমাদের অনেকেরই বিদেশে বিভিন্ন ধরণের খাবার নিয়ে কঠিন সময় কাটাচ্ছে এবং একজন ভারতীয় হিসাবে আমরা অনেকে বিদেশে কেবল ভারতীয় খাবার খেতে চাই। শুরুতে আমারও একই সমস্যা ছিল কারণ আগে যেমন বলেছিলাম, আমি সর্বদা ভারতীয় খাবারের সন্ধান করি। সিডনির কাছে সমাধান রয়েছে। এখানে প্রচুর ভারতীয় রেস্তোঁরা রয়েছে এবং আসুন আজ এটি সম্পর্কে কথা বলি। আমি আপনাকে সেই জায়গার নাম বলব যেখানে আপনি সমস্ত ধরণের ভারতীয় খাবার পাবেন এবং এটি ভারতীয় খাদ্যপ্রেমীদের স্বর্গ হ্যারিস পার্ক, ভারতীয় খাদ্য স্বর্গে হ্যারিস পার্ক প্যারামাটা স্টেশন থেকে 10 মিনিট দূরে অবস্থিত এবং যদি আপনি সেন্ট্রাল স্টেশন, সিডনি থেকে আসেন তবে প্যারামাটা আসতে আপনাকে ট্রেন ধরতে হবে।


Indian Food Lover || Sayan Raha


সাবধানতা: কোভিড ১৯ পুরো পৃথিবীতে ছড়িয়ে পড়েছে তাই রোমিংয়ের সময় দয়া করে একটি ডাবল লেয়ারযুক্ত মাস্ক রাখুন, হ্যান্ড স্যানিটাইজার সবসময় আপনার সাথে থাকুন। সাবধান থাকা.


আজ আমি আপনাকে হ্যারিস পার্কের সেরা কয়েকটি ভারতীয় রেস্তোঁরা সম্পর্কে বলব। আমি এখানে খাওয়ার জন্য সত্যই উপভোগ করেছি এবং আমি আমার অভিজ্ঞতাটি সবার সাথে ভাগ করে নিচ্ছি।

আমি হ্যারিস পার্ক থেকে এখানে 5 টি রেস্তোঁরা একে একে রেট করব।

সুতরাং এখানে তিনটি পরামিতি রয়েছে যার উপর ভিত্তি করে আমি রেটিং দেব। 

1.ফুড কোয়ালিটি এবং স্বাস্থ্যকরতা

2. গ্রাহকের মূল্য 

3. উপস্থাপনা এবং আতিথেয়তা

সুতরাং আসুন শুরু করা যাক।


আজ আমি প্রথম রেস্তোঁরাটির বিষয়ে কথা বলব সেটি হ'ল দোসা হাট।


আপনি যদি স্বাস্থ্যকর এবং স্বাস্থ্যকর দক্ষিণ ভারতীয় খাবারের জন্য আকুল হন তবে দোসা হাট প্রামাণিক দক্ষিণ ভারতীয় খাবারের একটি আস্তানা। এবং কেবল দক্ষিণ ভারতীয় খাবারই নয়। এই রেস্তোঁরাটিতে আপনি পেতে পারেন এমন সব ধরণের ভারতীয় খাবার রয়েছে। আমি দোসা হাটে একটি দুর্দান্ত অভিজ্ঞতা ছিল। আমি এখানে দোসা খুবই পছন্দ করি,বিশেষত মশলা দোসা, চিকেন 65 দোসা ইত্যাদি etc.

এখানে গুগলের মেনু কার্ড এবং আপনার জন্য নীচের দোকানের ছবি রয়েছে।

এখন পরামিতিগুলির উপর ভিত্তি করে এবং আমার অভিজ্ঞতার ভিত্তিতে দোসা হটকে রেট দিন। 

1.ফুড কোয়ালিটি এবং স্বাস্থ্যকরতা - 5 তারা

2. গ্রাহকের মূল্য - 4.5 তারকা

3. সম্প্রচার ও আতিথেয়তা - 5 তারা

দোশা হাটকে মোট আমি 4.8 তারা দেব।


Picture Source: Dosahut.net.au

Picture Source: Dosahut.net.au



দ্বিতীয় রেস্তোঁরা এবং আমার সাম্প্রতিক প্রিয় রেস্তোঁরা চিল 'এন' গ্রিল ইন্ডিয়ান রেস্তোঁরা।


রেস্তোঁরাটি মূলত বিভিন্ন ধরণের স্টিকের জন্য বিখ্যাত। চারগ্রিল্ কাবাব, বঞ্জারা কাবাব, মুরগ আফগানি এগুল সবই আমার পছন্দের তালিকায় রয়েছেন।

এছাড়াও তাদের বিভিন্ন ইন্দো-চীনা খাবার রয়েছে। এবং আমার উপর বিশ্বাস রাখো সেগুলিও খুব ভাল।

আপনি যদি এই রেস্তোঁরাটিতে আসেন তবে তাদের কাবাব (স্টেক) বিভাগটি মিস করবেন না!

গুগলের মেনু কার্ড এবং নীচের দোকানের ছবিগুলি এখানে দিলাম।

এখন প্যারামিটারগুলির উপর ভিত্তি করে এবং আমার অভিজ্ঞতার ভিত্তিতে চিল 'এন' গ্রিলকে রেট করি। 

1.ফুড কোয়ালিটি এবং স্বাস্থ্যকরতা - 5 তারা

2.গ্রাহকের মূল্য - 5 তারা

3.উপস্থাপনা এবং আতিথেয়তা - 5 তারা

সব মিলিয়ে আমি চিল 'এন' গ্রিল দেব 5 তারা।


Picture Source: chillngrillrestaurant.com.au

Picture Source: chillngrillrestaurant.com.au


আমার তালিকার তৃতীয় ভারতীয় রেস্তোরাঁ হায়দরাবাদ হাউস হবে।


আমি সেখানে অনেকবার এসেছি এবং বিরিয়ানি আমার খুব পছন্দ হয়েছে। আমরা সকলেই জানি যে ভারতে হায়দ্রাবাদ এটির বিরিয়ানির রেসিপির জন্য বিখ্যাত, এবং হায়দরাবাদ হাউস, হ্যারিস পার্ক এর নামটি এখানে ন্যায়সঙ্গত করেছে।এখানে কেবল বিরিয়ানিই নয় আপনি হায়দরাবাদকে স্থানীয় খাবারের পাশাপাশি বিভিন্ন রূপে পাবেন।

আপনি যদি এই রেস্তোঁরাটিতে আসেন তবে তাদের বিরিয়ানি বিভাগটি মিস করবেন না!

গুগলের মেনু কার্ড এবং নীচের দোকানের ছবিগুলি এখানে দিলাম।

এখন প্যারামিটারগুলির উপর ভিত্তি করে এবং আমার অভিজ্ঞতার ভিত্তিতে হায়দ্রাবাদ হাউসকে রেট দিন। 

1.ফুড কোয়ালিটি এবং স্বাস্থ্যকরতা - 4.5 স্টার

2. গ্রাহকের মূল্য - 4.8 তারকা

3. উপস্থাপনা এবং আতিথেয়তা - 4.5 তারকা

সব মিলিয়ে আমি হায়দরাবাদ হাউসকে 4.6 তারা দেব।


Picture Source: hyderabadhouse.com.au

Picture Source: hyderabadhouse.com.au


আমার তালিকার চতুর্থ রেস্তোঁরাটি হ'ল ইন্ডিয়ান চপস্টিকস।


এখন আমি এখানে একটি গুরুত্বপূর্ণ জিনিস আপনার সবার সাথে ভাগ করতে চাই। সিডনি একটি ব্যয়বহুল শহর এবং আপনি কম দামের সাথে ভাল মানের খাবার পেতে পারলে আমি নিশ্চিত যে আপনি এটি সম্পর্কে বেশ খুশি হবেন। আমরা সবাই করি! পার্শ্ববর্তী অন্যান্য রেস্তোঁরাগুলির তুলনায় ইন্ডিয়ান চপস্টিকসের দাম কিছুটা কম এবং এখানকার খাবারের মানটি বেশ ভাল। আমি এই রেস্তোঁরাটির ইন্দো-চীনা খাবার পছন্দ করতাম loved এবং আপনি যদি সেখানে যান তবে আমি আপনাকে শুকনো চিকেন মাঞ্চুরিয়ান উপভোগ করতে বলব।

গুগলের মেনু কার্ড এবং নীচের দোকানের ছবিগুলি এখানে Here

এখন প্যারামিটারগুলির উপর ভিত্তি করে এবং আমার অভিজ্ঞতার ভিত্তিতে হায়দ্রাবাদ হাউসকে রেট দিন। 

1.ফুড কোয়ালিটি এবং স্বাস্থ্যকরতা - 4 তারা

2. গ্রাহকের মূল্য - 4.5 তারকা

3. উপস্থাপনা এবং আতিথেয়তা - 4 তারা

সব মিলিয়ে আমি 5 টি তারকার মধ্যে ভারতীয় চপস্টিকসকে 4.2-4.5 তারা দেব।


Picture Source: www.indianchopsticks.com.au/gallery

Picture Source: www.indianchopsticks.com.au


আমার তালিকার সর্বশেষ ভারতীয় রেস্তোঁরাটি জিঞ্জার ইন্ডিয়ান রেস্তোঁরা হবে।


জিঞ্জারহোমস্টাইল উত্তর ভারতীয় মুগলাই রান্নার জন্য একটি দুর্দান্ত জায়গাআমি এখানে ২-৩ বার খেয়েছি। তবে আমি যা অনুভব করেছি তা হ্যারিস পার্কের অন্যান্য রেস্তোঁরাগুলির তুলনায় দামটি কিছুটা বেশি। এছাড়াও আমি অনুভব করেছি যে দামের সাথে স্বাদ মেলে না। তবে তবুও আমি জিঞ্জারকে তাদের তালিকার খাঁটি ভারতীয় মুঘলাই খাবার এবং তাদের খাওয়ার অঞ্চলটি সজ্জিত করার কারণে এই তালিকায় এখানে রেখেছি।

গুগলের মেনু কার্ড এবং নীচের দোকানের ছবিগুলি এখানে দিলাম।

এখন আসুন প্যারামিটারগুলির উপর ভিত্তি করে এবং আমার অভিজ্ঞতার ভিত্তিতে রেট করি।

1.ফুড কোয়ালিটি এবং স্বাস্থ্যকরতা - 4 তারা

2. গ্রাহকের মূল্য - 3.5 তারকা

3. উপস্থাপনা এবং আতিথেয়তা - 3.5 স্টার

সব মিলিয়ে আমি 5 টি তারকার মধ্যে জিঞ্জার ইন্ডিয়ান রেস্তোঁরাটি দেব 3.7 তারা।


Picture Source: www.gingerindian.com.au/gallery


তাই আজ আমরা সিডনি থেকে কিছু ভারতীয় রেস্তোরাঁ নিয়ে আলোচনা করেছি। যার মধ্যে আপনি যদি ডাইনিং করতে যান তবে আমাকে কোন রেস্তোঁরা সবচেয়ে বেশি পছন্দ তা আমাকে জানান। এবং যদি আপনি এই ব্লগটি পছন্দ করেন তবে দয়া করে এটি আপনার বন্ধুদের সাথে ভাগ করুন।

নিরাপদে থাকুন এবং সিডনিতে আপনার সময় উপভোগ করুন। চিয়ার্স !!


আপনি যদি এখনও সিডনিতে কোনও অসুবিধার মুখোমুখি হন তবে আপনি আমার সাথে ইনস্টাগ্রামে @psaswetravel & @neal10th যোগাযোগ করতে পারেন


Post a Comment (0)
Previous Post Next Post